ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএসএমআরএএইউ’র ১১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত 

বিএসএমআরএএইউ’র ১১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় (বিএসএমআরএএইউ)-এর ১১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এয়ার ভাইস মার্শাল এ এস এম ফখরুল ইসলাম।

জাতীয় শোক দিবসের এ মাসে প্রথমেই তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যেকে যারা ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নির্মম ভাবে শহীদ হন। তিনি জাতির পিতার পরিবারের শহীদ সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করেন। পরবর্তীতে, উপাচার্য ১০ম সিন্ডিকেট সভার পর হতে অদ্যাবধি গৃহীত উল্লেখযোগ্য কার্যাবলী অবহিত করেন।

এ সময় তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃক জাতির পিতার জুলিও কুরি সম্মাননা প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে অনুষ্ঠান, এটুআই কর্তৃক আয়োজিত ‘ইনোভেশন চ্যালেঞ্জ’প্রোগ্রামের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদান, লালমনিরহাট ক্যাম্পাসে এপিএ কর্মশালার আয়োজন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক অনুষ্ঠান, শিক্ষা সফরের আয়োজন, ভর্তি কার্যক্রম সম্পন্ন, সমঝোতা স্মারক স্বাক্ষর, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মত একটি কিউব স্যাটেলাইট এসেম্বলি সম্পন্ন এবং "স্মার্ট বাংলাদেশ গঠনে অ্যাভিয়েশন এবং অ্যারোস্পেস প্রযুক্তির ভূমিকা” শীর্ষক একটি সেমিনারের আয়োজন সহ বিভিন্ন বিষয় অবহিত করেন।

এরপর সভার সকল এজেন্ডাসমুহ বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রয়োজনীয় সিদ্ধান্তসমূহ গৃহীত হয়।

বিএসএমআরএএইউ,শোক দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত